LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জলাবদ্ধতায় বিপর্যয় নেমেছে গাংনীর জোড়পুকুরিয়া গ্রামে। পানি বন্দী ২ শতাধিক পরিবার । মানবেতর জীবনযাপন



মেহেরপুর প্রতিনিধি:

দীর্ঘ ২০ বছরেরও বেশী সময় ধরে জলাবদ্ধতার কোন ব্যবস্থা না নেয়ায় বিপর্যয় নেমে এসেছে মেহেরপুরের গাংনী উপজেলার জোড়পুকুরিয়া গ্রামে। মানুষের যাতায়াতে যেমন সমস্যা হচ্ছে তেমনি পানি জমে পঁচে ছড়িয়ে পড়ছে দুর্গন্ধ। পানিবন্দী হওয়ায় রোগজীবানুতে আক্রান্ত হচ্ছে এলাকাবাসি। পুকুরের পাড় কেটে পানি নামানোর ব্যবস্থা করার দাবি গ্রামবাসীর। একসময় পাশের চোখতোলা মাঠ দিয়ে পানি নেমে গেলেও বর্তমানে অপরিকল্পিতভাবে রাস্তা ও ঘরবাড়ি নির্মাণের কারণে সে পথ বন্ধ হয়ে যায়।এবারো বর্ষার শুরু হতে না হতেই দেখা দিয়েছে জলাবদ্ধতা।


এতে দুর্ভোগে ঐ গ্রামের খেজমত আলীর ছেলে সাইফুল ইসলাম, ইন্তাজুল ও আজগর আলী, কাজীমউদ্দীনের ছেলে  জামালউদ্দীন ও আবুল কাশেম, আব্দুল করিমের ছেলে আরশাদ আলী, আব্দুর রহমানের ছেলে জানু, আজিমউদ্দীনের ছেলে গোলাম হোসেন,রহমানের ছেলে আকবর আলী, ইছাহক ও তার ছেলে জামরুল ইসলাম, ওয়াজ আলীর ছেলে  মফেজউদ্দীন,শহিদুলের ছেলে মুন্তাজ আলী,সাত্তারের ছেলে সাদেক ও আতর আলীর ছেলে মুকুলসহ প্রায় ২ শতাধিক বাসিন্দারা। পানিবন্দী থাকায় রান্না খাওয়া এমনকি রাত্রি যাপন করতেও মানবেতর অবস্থা দেখা দিয়েছে। জলাবদ্ধতায় এবং ড্রেনেজ ব্যবস্থা না থাকায় চরম নাখাল অবস্থার মধ্য দিয়ে দিনাতিপাত করছে এলাকাবাসী। বিশেষ করে বৃদ্ধা-নারী-শিশু, গবাদি পশু গরু ছাগল, মুরগী ও ছোট ছেলে মেয়েদের চলাফেরা খেলাধুলা বন্ধ হয়ে পড়েছে।


সাপ ও পানিজাত পোকা বাড়ীতে উঠে আসছে। সবমিলে মানুষের দুর্ভোগ প্রকট আকার ধারন করেছে।
এব্যাপারে গ্রামের ভুক্তভোগী নাসিরউদ্দীন জানান, প্রতি বছরই আমাদের এই মহল্লায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। পানি বন্দী হয়ে পড়ে দুই শতাধিক পরিবার। অনেক অনুনয় বিনয় শেষে গ্রামের প্রভাবশালী মাছচাষকারীদের নিকট থেকে অনুমতি নিয়ে পানি নিষ্কাশন করা হয়। কিন্তু এবছর  গ্রামের মৃত আব্দুর রহিম বক্স’র  ছেলে আবুল প্রভাব বিস্তার করে সবার কথা অগ্রাহ্য করে পুকুরের পাড়ে পানি  আটকিয়ে  জলাবদ্ধতা সৃষ্টি করেছে। আমরা আইন নিজের হাতে তুলে না নিতে গ্রামবাসীর পক্ষ থেকে সুষ্ঠু ব্যবস্থা নিতে ইউএনও বরাবর অভিযোগ দেয়া হয়েছে।


স্থানীয় ইউপি সদস্য সাহাবুদ্দীন আহমেদ জানান, বছরের পর বছর পেরিয়ে গেলেও পানি নিষ্কাশনে কোন ব্যবস্থায় নেয়নী কর্তৃপক্ষ।একারনে জনমনে প্রচন্ড ক্ষোভের বিরাজ করছে। বারবারই এমপি , উপজেলা নির্বাহী  অফিসার, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান সড়ক মেরামত ও পানি নিস্কাশনের আশ্বাস দিয়েও মেরামতে কোনো উদ্যোগ নেয়া হয়নি। দ্রæত সময়ের মধ্যে জলাবদ্ধতা দুর করতে কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তিনি।গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ বলেন,দ্রæত সময়ের মধ্যে জলাবদ্ধতা দুর করনে এসিল্যান্ড মহোদয়কে নির্দেশনা ও ব্যবস্থা নেয়া হচ্ছে।


1